কেউ একজন ফিরে আসেনা
- আব্দুল বাকী হামজা ২৮-০৪-২০২৪

Love and feeling are never something like before. There were two.

তবে ঠিক থাকার কথা হয়ে ছিল।ফাগুনের দিনে।এক ফাঁলি জোছনা দেখে চলছিল।পাখির ডাকে দিনের শুরু হতো,যেন অন্য কোন ভাবনার যেতে বারন।দিনের শেষে একই গান।তার কথা বলতে গেলে শুরু থেকে আরেকটু বেশি।তবু আমার এখনও বলতে অসুবিধা হয়না জোছনা আর নিকষ কালো চোখেতে তফাৎ ছিল না।এসব মলিন অতীত।আর সোনালী ক্ষন পালিয়ে যাবে আগে থেকে কেউ জানতে পারেনা।জানতে চায় না।তাই ছোট ছোট কুঠিরে আয়োজনের কম হয় না।বুকের ভিতর ডায়রী হয়ে গেথে থাকে বকুল ফুল।চলে গেছে বছরের পর বছর তারপর মনে হয় আজ sorry forgive me বলে গেছো।মূল্য ছিল বলে অধির আগ্রহ নিয়ে বসে রইতে এ পৃথিবী জানে।পৃথিবী আছে শুধু কথা থাকেনা।দূরে কোথাও আকাশের শেষ সীমানায় হারায়।কারন আর খুঁজ কোনটাই মিলে না।

তারপর থেকে গভীর রাত লম্বা হয়।ভোর পর্যন্ত গড়ায়,যেন শেষ নেই,যেমন লম্বা সময় ধরে কেউ একজন ফিরে আসেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।